শনিবার, ৩১ জুলাই ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

আজ টাইগার একাদশে একাধিক পরিবর্তনের সম্ভাবনা

নিউজ ডেস্ক :: স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ (২০ জুলাই) মাঠে নামছে দুই দল। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। যে কারণে আজ হোয়াইটওয়াশ এড়ানোসহ কমপক্ষে ১০টি পয়েন্ট যোগাড়ের লক্ষ্যে নামবে জিম্বাবুয়ে।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়। দিনের আলোয় অনুষ্ঠিতব্য এই ম্যাচে বাংলাদেশ একাদশে দেখা যেতে পারে একাধিক পরিবর্তন। দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত লাইনআপ নিয়ে টাইগাররা মাঠে নামলেও এই ম্যাচের একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন।

অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের পরিবর্তে দীর্ঘদিন পর একাদশে ঠাঁই পেতে পারেন গত দুই ম্যাচে বদলি হিসেবে দায়িত্ব পালন করা উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। এর আগে দেশের হয়ে দুটি ওয়ানডে খেলা সোহান সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ২০১৮ সালের জুলাইয়ে, তাও টেস্ট ম্যাচে।

পরিবর্তন আসতে পারে বোলিং ইউনিটেও। চোটের কারণে গত দুই ম্যাচে অনুপস্থিত মুস্তাফিজুর রহমান ফিট হয়ে ওঠায় এই ম্যাচের একাদশে তার থাকার সম্ভাবনা রয়েছে প্রবল। তাকে জায়গা করে দিতে একাদশের বাইরে থাকা লাগতে পারে দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং করা তরুণ পেসার শরিফুল ইসলামকে।

অন্যদিকে, এই ম্যাচে জিম্বাবুয়ের একাদশে পরিবর্তনের সম্ভাবনা নেই তেমন। দ্বিতীয় ম্যাচে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই উপহার দেয়া টেইলর বাহিনী অপরিবর্তিত একাদশ নিয়েই নামতে পারে আজকের শেষ ওয়ানডেতেও।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে: ওয়েসলে মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ব্রান্ডন টেইলর (অধিনায়ক), ডিওন মায়ার্স, তিনাশে কামুনহুকামওয়ে, রেজিস চাকাভা, সিকান্দার রাজা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি, টেন্ডাই চাতারা ও রিচার্ড এনগারাভা।

এনএস//

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি