শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ভারতের বিপক্ষে টি-২০তে লংকানদের সিরিজ জয়

নিউজ ডেস্ক :: এই প্রথম টি-২০ টিতে ভারতের বিপক্ষে সিরিজ জয় করল শ্রীলংকা। ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচের এই সিরিজ জিতে ইতিহাস গড়ল লংকানরা।

গতকাল বৃহস্পতিবার শ্রীলংকার কলম্বোতে সিরিজ নির্ধারণী তৃতীয় এবং শেষ টি-২০ ম্যাচে লেগ স্পিনার হাসারাঙ্গার ঘূর্ণিতে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৮১ রানে আউট হয় শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় দলের ইনিংস। জবাবে খেলতে নেমে ৭ উইকেট এবং ৩৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগিতকরা। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে দুদল একটি করে জয় তুলে নিলে তৃতীয় ম্যাচটি অঘোষিত ফাইনাল হয়ে দাঁড়ায়।

এদিন ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক শিখর ধাওয়ান। কিন্তু ব্যাট হাতে নিষ্প্রভ ভারতের টপঅর্ডাররা।

প্রথম পাঁচজন ব্যাটসম্যানের মধ্যে চারজনই ফিরেছেন ব্যক্তিগত দশ রান ছোঁয়ার আগে। ১০ বলে ১৪ রান করেন রিতুরাজ গাঁইকদ। এছাড়া শূন্যরানে শিখর ধাওয়ান , ৯ রানে দেবদূত পাড্ডিকেল, শূন্যরানে সাঞ্জু স্যামসন এবং ৬ রানে নিতিশ রানা সাজঘরে ফেরেন। ফলে মাত্র ৩৬ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ভারত। ভুবনেশ্বরের সংগ্রহ ৩২ বলে করেন ১৬। আর কুলদ্বীপ ২৮ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ২৩ রান করে অপরাজিত থাকেন।

বল হাতে লংকান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা একাই ভারতের ধস নামান। চার ওভার বল করে মাত্র ৯ রানের খরচায় তিনি নেন চারটি উইকেট।

এদিকে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। এরপরও এই রান তুলতে তিন ব্যাটসম্যানকে হারায় লংকানরা। দুই ওপেনার অভিষ্কা ফার্নান্দো এবং বিনোদ ভানুকু যথাক্রমে করেন ১২ এবং ১৮ রান। আর দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ৬ রান তুলেন সাদেরা সামাবিক্রমা।

এরপর ধনঞ্জয় ডি সিলভা এবং হাসারাঙ্গা মিলে জয় নিয়ে মাঠ ছাড়েন। ২৩ রানে সিলভা এবং ১৪ রানে হাসারাঙ্গা অপরাজিত থাকেন। ম্যাচসেরা নির্বাচিত হন হাসারাঙ্গা।

এসি


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: