শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

তালেবান সরকারের স্বাস্থ্যমন্ত্রী হলেন প্রখ্যাত চিকিৎসক

নিউজ ডেস্ক :: আফগানিস্তানে নবগঠিত তালেবান সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন সে দেশের একজন প্রখ্যাত চিকিৎসক। স্বনামধন্য সেই ইউরোলজিস্ট হলেন ডা. কালান্দার ইবাদ।

মঙ্গলবার(২১ সেপ্টেম্বর) তাকে ওই দায়িত্ব দেওয়ার খবর জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু নিউজ।

খবরে বলা হয়েছে, স্বাস্থ্যমন্ত্রী ডা. কালান্দার ইবাদের ডেপুটি হিসেবে আরও দুই চিকিৎসকের নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেন ডা. আব্দুল বারি উমর এবং ডা. মুহাম্মাদ হাসান গিয়াসি।

কাবুলে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার পর নতুন সরকারের প্রধান ও কয়েকজন প্রভাবশালী মন্ত্রীর নাম জানিয়েছিল তালেবান। মঙ্গলবার সরকারের বাকি পদগুলোর নাম ঘোষণা করা হলো।

দেশটির তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের ডেপুটি মন্ত্রী এবং তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

ডা. কালান্দার ইবাদকে স্বাগত জানিয়েছেন সদ্য বিদায়ী স্বাস্থ্যমন্ত্রী ওয়াহিদ মাজরুহ। এক টুইটবার্তায় তিনি বলেন, নতুন স্বাস্থ্যমন্ত্রীকে আমি শুভেচ্ছা জানাই। আমার দায়িত্ব পালনের সময় তার সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানাই।

এমএন


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: