মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন

বায়ার্নের মাঠে ফ্রাঙ্কফুর্টের জয়

নিউজ ডেস্ক :: উড়ন্ত বায়ার্ন মিউনিখের জয়রথ থামাল ফ্রাঙ্কফুর্ট। নিজেদের মাঠে প্রথমে এগিয়ে গিয়েও হেরেছে হুলিয়ান নাগেলসম্যানের দল। ২১ বছর পর আলিয়াঞ্জ অ্যারেনায় লিগ ম্যাচে জয় পেল ফ্রাঙ্কফুর্ট। বুন্দেসলিগার চলতি মৌসুমে এটি তাদের প্রথম জয়। আর বায়ার্ন দেখল প্রথম হার।

রোববার রাতে ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ২-১ গোলে হেরে যায় বায়ার্ন। এই মাঠে টানা ৩০ ম্যাচ পর হারের মুখ দেখল বাভারিয়ানরা।

ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল বায়ার্ন। বল দখল ও আক্রমণে আধিপত্য দিয়ে খেলতে থাকা ২৯তম মিনিটে রবার্ট লেভান্ডস্কির থ্রু বল ধরে বায়ার্নকে এগিয়ে নেন লেয়ন গোরেটস্কা। তবে সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি নাগেলসম্যানের দল।

ঠিক দুই মিনিট পরই জোরালো হেডে গোল করে ফ্রাঙ্কফুর্টকে সমতায় ফেরায় দলটির অধিনায়ক মার্টিন হিন্টেরেগের। বিরতির আগ মুহূর্তে কাছ থেকে সের্গে জিনাব্রির শট লাগে পোস্টে। ফলে ১-১ সমতায় বিরতিতে যায় উভয় দল।

দ্বিতীয়ার্ধে ফিরেই দারুণ এক সুযোগ পেয়েছিলেন লেভা। কিন্তু পোলিশ স্ট্রাইকারের হেড দুর্দান্তভাবে রুখে দেন গোলরক্ষক কেভিন ট্রাপ। সের্গে নাব্রি ও লেরয় সানের চেষ্টাতে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন তিনি।

ম্যাচের শেষদিকে এগিয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে ব্যবধান ২-১ করেন ফিলিপ কোস্তিচ। এই ব্যবধান ধরে রেখে শেষ পর্যন্ত উল্লাসে মাতে ফ্রাঙ্কফুর্ট।

এবারের বুন্দেসলিগায় প্রথম জয় পেল ফ্রাঙ্কফুর্ট আর প্রথম হার দেখল বায়ার্ন। ২০১৯ সালের নভেম্বরের পর ঘরের মাঠে এই প্রথম হারল বায়ার্ন।

হারলেও অবশ্য লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। ৭ ম্যাচে ৫ জয় ও ১ ড্রয়ে ১৬ পয়েন্ট তাদের। অন্যদিকে, ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১৩তম অবস্থানে ফ্রাঙ্কফুর্ট।

দুইয়ে থাকা বেয়ার লেভারকুজেনও সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে নিঃশ্বাস ফেলছে জার্মান চ্যাম্পিয়নদের ঘাড়ে। বায়ার্নের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে তিনে বরুসিয়া ডর্টমুন্ড।

এএইচ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি