বুধবার, ২৯ Jun ২০২২, ১২:১৫ অপরাহ্ন

১২ বছর অপেক্ষার পর এলো ভোট

পটুয়াখালী প্রতিনিধি :: ‘ঈদের দিনে মানুষ যেমন খুশি হয়, আইজ আমাগো হেমন খুশি লাগতেছে। আইজ ১২ বছর ধইরা নির্বাচন হয় না। অন্য এলাকা যেকানে নির্বাচন হইছে, টিভিতে দেখছি মানসে ভোট দেয়, হেই সময় খারাপ লাগছে।’পটুয়াখালী সদর উপজেলার মৌকরন ইউনিয়ন পরিষদের বিএলপি ডিগ্রি কলেজ ভোটকেন্দ্রে এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করেন ৫৫ বছর বয়সী জাহানারা বেগম।

তবে শুধু মৌকরন ইউনিয়নেই নয় সদর উপজেলার ৫টি ইউনিয়নের সবগুলোতেই ১২ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে লাউকাঠী ইউনিয়ন ভেঙে লাউকাঠী এবং মৌকরন ইউনিয়ন গঠন করা হয়েছে। এছাড়া সদর উপজেলার ইটবাড়িয়া, জৈনকাঠী এবং কালিকাপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সীমানা জটিলতা ও মামলার কারণে গত ১২ বছরে এসব ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিল।

এই ধাপে পটুয়াখালী সদর উপজেলার ৫টি ইউনিয়ন ছাড়াও কলাপাড়া উপজেলার লতাচাপলি, ধুলারসর এবং দশমিনা উপজেলার চরবোরহান ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (১৫ জুন) সকাল ৮টায় ভোটকেন্দ্রগুলোতে ঘণ্টা বাজিয়ে ভোটগ্রহণ শুরুর বিষয়টি জানানো হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এবার সব ইউনিয়নেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি