শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৩:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

ঢাকা থেকে বাসে ৫ ঘণ্টায় পটুয়াখালী

পটুয়াখালী প্রতিনিধি :: দুপুর ১টা। পটুয়াখালীর চৌরাস্তায় একের পর এক আসতে শুরু করেছে যাত্রীবাহী বাস। সকাল ৮টায় রাজধানী ঢাকা ছাড়ে এসব বাস। মাত্র ৫ ঘণ্টায় নিজ জেলায় পৌঁছে আনন্দে আপ্লুত হয়ে পড়েন যাত্রীরা। এর আগে এ রুট দিয়ে পটুয়াখালী পৌঁছাতে ১২থেকে ১৪ ঘণ্টা সময় লাগতো।

অ্যাডভোকেট মাকসুদুর রহমান। তিনি একটি বাসে সকালে রওয়ানা দিয়ে পাঁচ ঘণ্টায় পটুয়াখালী পৌঁছান। বলেন, বিশ্বাসই করতে পারছি না এত অল্প সময়ে পৌঁছাতে পারবো। তিনি দক্ষিণাঞ্চলের মানুষের দুর্ভোগ লাগবের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

কথা হয় আফরোজা আক্তার নামের আরেক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, সকালে নাস্তা করে বাসা থেকে বের হলাম। এখন পটুয়াখালী এসে দুপুরের খাবার খাবো। এটা আগে কল্পনাও করা যেত না।

রাজধানীর সায়েদাবাদ থেকে সাকুরা পরিবহনের একটি বাস পটুয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে যায়। বাসচালক মনির হোসেন বলেন, আগে তিন-চার ঘণ্টা ফেরিঘাটে বসে থাকতে হতো। সেতু হওয়ায় সেটি পার হতে সময় লাগলো মাত্র ৫ মিনিট। ব্রিজের টোল প্লাজায় সামান্য ভিড় থাকায় সময় বেশি লেগেছে। সামনের দিনগুলোতে আরও সময় কম লাগবে।

ইব্রাহিম ফারুক নামের আরেক বাসচালক বলেন, দ্রুতগতিতে বাস চলাচলের প্রধান বাধা হচ্ছে অটোরিকশা, টমটম, মাহিদ্রা ও ভটভটিসহ তিন চাকার বিভিন্ন যান। এগুলো সহাসড়কে চলাচল করলে দুর্ঘটনা বাড়তে পারে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি