শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ঢাকা থেকে বাসে ৫ ঘণ্টায় পটুয়াখালী

পটুয়াখালী প্রতিনিধি :: দুপুর ১টা। পটুয়াখালীর চৌরাস্তায় একের পর এক আসতে শুরু করেছে যাত্রীবাহী বাস। সকাল ৮টায় রাজধানী ঢাকা ছাড়ে এসব বাস। মাত্র ৫ ঘণ্টায় নিজ জেলায় পৌঁছে আনন্দে আপ্লুত হয়ে পড়েন যাত্রীরা। এর আগে এ রুট দিয়ে পটুয়াখালী পৌঁছাতে ১২থেকে ১৪ ঘণ্টা সময় লাগতো।

অ্যাডভোকেট মাকসুদুর রহমান। তিনি একটি বাসে সকালে রওয়ানা দিয়ে পাঁচ ঘণ্টায় পটুয়াখালী পৌঁছান। বলেন, বিশ্বাসই করতে পারছি না এত অল্প সময়ে পৌঁছাতে পারবো। তিনি দক্ষিণাঞ্চলের মানুষের দুর্ভোগ লাগবের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

কথা হয় আফরোজা আক্তার নামের আরেক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, সকালে নাস্তা করে বাসা থেকে বের হলাম। এখন পটুয়াখালী এসে দুপুরের খাবার খাবো। এটা আগে কল্পনাও করা যেত না।

রাজধানীর সায়েদাবাদ থেকে সাকুরা পরিবহনের একটি বাস পটুয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে যায়। বাসচালক মনির হোসেন বলেন, আগে তিন-চার ঘণ্টা ফেরিঘাটে বসে থাকতে হতো। সেতু হওয়ায় সেটি পার হতে সময় লাগলো মাত্র ৫ মিনিট। ব্রিজের টোল প্লাজায় সামান্য ভিড় থাকায় সময় বেশি লেগেছে। সামনের দিনগুলোতে আরও সময় কম লাগবে।

ইব্রাহিম ফারুক নামের আরেক বাসচালক বলেন, দ্রুতগতিতে বাস চলাচলের প্রধান বাধা হচ্ছে অটোরিকশা, টমটম, মাহিদ্রা ও ভটভটিসহ তিন চাকার বিভিন্ন যান। এগুলো সহাসড়কে চলাচল করলে দুর্ঘটনা বাড়তে পারে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: