শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ইসরায়েল সেনাবাহিনীর বিরুদ্ধে আল-জাজিরার মামলা

নিউজ ডেস্ক :: ইসরায়েল সেনাবাহিনীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) আজ মঙ্গলবার মামলা দায়ের করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। গত মে মাসে ফিলিস্তিনি-আমেরিকান সাংবাদিক শিরিন আবু আকলাকে হত্যাকাণ্ডের ঘটনায় সংবাদমাধ্যমটি এই মামলা দায়ের করল।

ইসরায়েলি অধিকৃত ফিলিস্তিনি অঞ্চল পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি বাহিনীর এক অভিযানের সময় গুলিতে নিহত হন শিরিন। সেই সময় আল-জাজিরা জানায়, ইসরায়েলি বাহিনী ঠাণ্ডা মাথায় এবং ইচ্ছেকৃতভাবে ৫১ বছর বয়সী শিরিন আবু আকলাকে গুলি করে। একই ঘটনায় তার প্রযোজকও গুলিবিদ্ধ হন।

তবে ইসরায়েলি সামরিক বাহিনী সাংবাদিকদের টার্গেট করে গুলি চালানোর কথা অস্বীকার করেছে। ইসরায়েলি প্রধানমন্ত্রী দাবি করেন, গোলাগুলি চলার সময় সম্ভবত ফিলিস্তিনি বন্দুকধারীদের গুলি লেগেছিল এদের গায়ে। এদিকে ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেছেন, এই ঘটনার জন্য তিনি পুরোপুরি ইসরায়েলি সরকারকেই দায়ী করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: