সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে মসজিদের সামনে ইমামকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে মসজিদের সামনে একজন ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (৩ জানুয়ারি) সকালে সাউথ অরেঞ্জ অ্যাভেনিউ এবং ক্যামডেন স্ট্রিটে অবস্থিত মসজিদ মোহাম্মদ-নেওয়ার্কের বাইরে এ ঘটনা ঘটে। খবর- রয়টার্সের

জানা যায়, নিহত ইমামের নাম ইমাম হাসান শরীফ। তিনি ২০০৬ সাল থেকে নেওয়ার্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

নিউজার্সির পুলিশ জানিয়েছে, সকাল সোয়া ৬টার দিকে নিজ গাড়িতে থাকা অবস্থায় ইমাম হাসান শরীফ গুলিবিদ্ধ হন। এ সময় তাকে একাধিকবার গুলি করা হয়। তবে হত্যাকারীকে এখনও পলাতক রয়েছে।

নেওয়ার্কের পাবলিক সেফটি ডিরেক্টর ফ্রিটজ ফ্রেগ এক বিবৃতিতে জানান, ঘটনার পরপরই ইমাম শরীফকে নিকটস্থ ইউনিভার্সিটি হাসপাতালে গুরুতর আহত অবস্থায় ভর্তি করা হয়। পরে তিনি সেখানেই মারা যান।

এই হত্যাকাণ্ডের তদন্ত চলছে বলেও জানান তিনি। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি।

এদিকে নিউজার্সির অ্যাটর্নি জেনারেল ম্যাথু প্লাটকিন উদ্বেগ প্রকাশ করে বলেন, মুসলিম সম্প্রদায়ের সদস্যদের বিরুদ্ধে পক্ষপাতমূলক ঘটনা যখন বাড়ছে, তখন এ ধরনের বন্দুক সহিংসতা আমাদের ভয় ও উদ্বেগ আরও বাড়িয়ে দেবে।

তিনি বলেন, অবশ্যই সম্ভব সব দিক থেকেই অনুসন্ধান করা হবে এবং হামলাকারী বা হামলাকারীদের বিচারের আওতায় আনা হবে।

অ্যাটর্নি জেনারেল আরও বলেন, আমি মুসলিম সম্প্রদায় এবং সকল বিশ্বাসী জনগোষ্ঠীকে আশ্বস্ত করছি যে, আমরা সকল অধিবাসীকে বিশেষ করে আমাদের উপাসনালয়ের ভেতরে ও আশপাশে যারা বসবাস করেন, তাদের নিরাপদ রাখতে সব শক্তি প্রয়োগ করব।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: