রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

মানিকগঞ্জ-১ আসনে যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা এস এস জাহিদ নির্বাচিত

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ ১ (শিবালয়-ঘিওর-দৌলতপুর), আসনে মহাজোটের মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোঃ জহিরুল আলম রুবেলকে বিপুল ভোট ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

এ আসনের তিনটি উপজেলার ১৮০টি ভোট কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ঈগল প্রতীকে সালাউদ্দিন মাহমুদ জাহিদ পেয়েছেন ৮৪ হাজার ৮৯৪ ভোট ও লাঙ্গল প্রতীকে জহিরুল আলম রুবেল পেয়েছেন ৩৮ হাজার ১০৯ ভোট।

মানিকগঞ্জ-১ আসনের স্ব স্ব উপজেলার সহকারী রিটানিং কর্মকর্তাদের তথ্যানুযায়ী,শিবালয় উপজেলায় ঈগলের প্রাপ্ত ভোট ২৫ হাজার ৬৭০ ও লাঙ্গলের প্রাপ্ত ভোট ১০ হাজার ৭৭৯।

দৌলতপুর উপজেলায় ঈগলের প্রাপ্ত ভোট ৩৫ হাজার ৭৬৬ ভোট ও লাঙ্গলের প্রাপ্ত ভোট ১০ হাজার ২৫১ ভোট।এছাড়া, ঘিওর উপজেলায় ঈগল প্রতীকের প্রাপ্ত ভোট ২৪ হাজার ৫৮ ও লাঙ্গল প্রতীকের প্রাপ্ত ভোট ১৭ হাজার ৭৯ ভোট।

উল্লেখ্য, এ আসনে পরপর দুইবার নির্বাচিত সংসদ সদস্য এ এম নাইমুর রহমান দূর্জয় কে বাদ দিয়ে এ নির্বাচনে জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুস সালামকে মনোনয়ন দেয় আওয়ামিলীগ। কিন্তু জোটগত কারনে নৌকা প্রতীকের প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করে এ আসনে জোটের প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করেন জহিরুল আলম রুবেল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: