রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন

পাটুরিয়ায় তিন দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ফেরি

মানিকগঞ্জ থেকে আকাশ চৌধুরী : পাটুরিয়া ফেরিঘাটের ৫ নাম্বার ঘাট পন্টুন এলাকায় ফেরি ডুবির ঘটনায় ৯টি গাড়ির মধ্যে তিটি ’টি ট্রাক এবং সকল শ্রমিক উদ্ধার হয়েছে।
তবে, দুইদিন পার হলেও  এখন পর্যন্ত সন্ধান মেলেনি ফেরিটির সহকারী ইঞ্জিন চালক হুমায়ন কবিরের। এছাড়া, ডুবে যাওয়া ফেরিটি উদ্ধার হয়নি। আজ সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবে যাওয়া ফেরিটি উদ্ধার করা সম্ভব হয়নি। তবে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে বলে জানা যায়। উদ্ধারকারী  জাহাজ হামজা ও রুস্তম প্রত্যয়  দিয়ে ফেরি উদ্ধার করা যাবে। নারায়নগঞ্জ থেকে উদ্ধারকারি জাহাজ প্রত্যয় এসেছে  হয়তো ফেরিটি উদ্ধার করা যেতে পারে বলে সংশ্লিষ্টরা কর্তৃপক্ষ জানিয়েছেন।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ জানান, ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারের কাজ উদ্ধারকারী জাহাজ রুস্তম ও হামজা ও প্রত্যয় উদ্ধার অভিযান চালাচ্ছে।
এদিকে, ডুবে যাওয়া ফেরি থেকে নদীতে ভেসে যাওয়া তিনটি ট্রাক  উদ্ধার করেছে। দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নোঙর করে থাকা জাহাজ হামজা প্রায় ৪ ঘন্টা পরে  দুর্ঘটনার উদ্ধারকাজে অংশ নেয় এবং একটি কাভার্ডভ্যান দুটি ট্রাক উদ্ধার করে।
উল্লেখ্য, বুধবার সকাল ৮ টার দিকে পাটুরিয়া ফেরিঘাটের ৫ নাম্বার ঘাট পন্টুন এলাকায় ছোট বড় নয়টি ট্রাক নিয়ে ডুবে যায় ইউটিলিটি ফেরি রজনীগন্ধা। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো খোঁজ মেলেনি ফেরিটির সহকারী ইঞ্জিন চালকের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: