শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

আবারও বিকাশের চেয়ারম্যান শামেরান আবেদ

নিউজ ডেস্ক :: দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের পরিচালনা পর্ষদ শামেরান আবেদকে দ্বিতীয়বারের জন্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছেন। সম্প্রতি অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে তাকে আবারও এ পদে নির্বাচিত করা হয়। এর আগে ২০১৫ সালের নভেম্বরে তিনি পাঁচ বছরের জন্য প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

শামেরান আবেদ ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডসহ বেশ কয়েকটি সংস্থার পরিচালনা পর্ষদের সদস্য। বিকাশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরিচালনা পর্ষদের এ বৈঠকে অ্যান্ট গ্রুপের মনোনীত পরিচালক ডগলাস ফেইগেনের পদত্যাগপত্র গ্রহণ এবং তার পদে গৌমিং চেংকে স্বাগত জানানো হয়। বিকাশের পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন- ব্র্যাক ব্যাংক মনোনীত সেলিম আরএফ হোসেন, কাজী মাহমুদ সাত্তার, ব্যারিস্টার নিহাদ কবির ও রায়ান গিলবার্ট, মানি ইন মোশন মনোনীত নিকোলাস হিউজ ও অরুণ গোর, আইএফসি মনোনীত অ্যান্ডি দেরভিশি এবং অ্যান্ট গ্রুপ মনোনীত কেনি ম্যান।

বিকাশ ব্র্যাক ব্যাংক লিমিটেডের সাবসিডিয়ারি কোম্পানি হিসেবে বাংলাদেশ ব্যাংক কর্তৃক লাইসেন্সপ্রাপ্ত। ২০১০ সালে ব্র্যাক ব্যাংক এবং মানি ইন মোশন এলএলসি, ইউএসএর একটি যৌথ উদ্যোগ হিসেবে যাত্রা শুরু করে বিকাশ। ২০১৩ সালের এপ্রিলে ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের সদস্য ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি) ইকুইটি পার্টনার হিসেবে এবং ২০১৪ সালের এপ্রিলে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন ইনভেস্টর হিসেবে বিকাশে যোগদান করে। আর ২০১৮ সালের এপ্রিলে বিকাশে বিনিয়োগ করে চীনের আলিবাবা গ্রুপের অ্যাফিলিয়েট অ্যান্ট গ্রুপ (সাবেক অ্যান্ট ফাইন্যান্সিয়াল)।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: