বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে খামারিদের মাঝে ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ দেওয়ানগঞ্জে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বসত বাড়ীতে হামলার অভিযোগ চৌদ্দগ্রামে নিখোঁজের পরদিন বাড়ির পাশের পুকুরে মিলল শিশুর লাশ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি ‘আর্থ-সামাজিক সূচকে অনেক উন্নত দেশের চেয়ে এগিয়ে বাংলাদেশ’ রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণে মৃত বেড়ে ৩ জামালপুরে স্কুলের পাঠদান বন্ধ রেখে ধর্মমন্ত্রীর কর্মী সমাবেশ সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. মিন্টু গ্রেপ্তার গাজীপুরে ৩৯তম আন্ত: জেলা কারাতে প্রতিযোগিতা সম্পন্ন জামালপুরের ফুটবল প্রেমীদের মাতিয়ে গেলেন ব্যারিস্টার সুমন

ফের উত্তাল হংকং, ৫০ গণতন্ত্রপন্থী গ্রেফতার

নিউজ ডেস্ক :: ফের আন্দোলনের দানা বাঁধছে হংকংয়ে। গণতন্ত্রপন্থীদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইন ভঙ্গের অভিযোগ তুলেছে দেশটির স্থানীয় প্রশাসন। একে কেন্দ্র করে অন্তত ৫০ জন গণতন্ত্রপন্থী রাজনীতিবিদ এবং মানবাধিকার কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় সময় বুধবার (৬ জানুয়ারি) সকালে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। যদিও তাদের গ্রেফতারের বিষয়ে হংকং পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

তবে নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এফপিকে জানায়, ‘সকালে অভিযান চালিয়ে ৫০ জনের মতো ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। অভিযান আরও চলতে পারে।’

জানা গেছে, গত বছরের সেপ্টেম্বরে হংকংয়ের লেজিসলেটিভ অ্যাসেম্বলির নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু পরে তা স্থগিত করা হয়।

এদিকে হংকং ডেমোক্রেটিক পার্টির পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বলা হয়, গত বছর লেজিসলেটিভ অ্যাসেম্বলির নির্বাচনের জন্য গণতন্ত্রীপন্থী প্রার্থী বাছাই প্রক্রিয়ায় ভোট দেওয়ায় বেশ কয়েকজন কর্মীকে গ্রেফতার করা হয়েছে।
এআই/ এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: