শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

ফের উত্তাল হংকং, ৫০ গণতন্ত্রপন্থী গ্রেফতার

নিউজ ডেস্ক :: ফের আন্দোলনের দানা বাঁধছে হংকংয়ে। গণতন্ত্রপন্থীদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইন ভঙ্গের অভিযোগ তুলেছে দেশটির স্থানীয় প্রশাসন। একে কেন্দ্র করে অন্তত ৫০ জন গণতন্ত্রপন্থী রাজনীতিবিদ এবং মানবাধিকার কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় সময় বুধবার (৬ জানুয়ারি) সকালে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। যদিও তাদের গ্রেফতারের বিষয়ে হংকং পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

তবে নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এফপিকে জানায়, ‘সকালে অভিযান চালিয়ে ৫০ জনের মতো ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। অভিযান আরও চলতে পারে।’

জানা গেছে, গত বছরের সেপ্টেম্বরে হংকংয়ের লেজিসলেটিভ অ্যাসেম্বলির নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু পরে তা স্থগিত করা হয়।

এদিকে হংকং ডেমোক্রেটিক পার্টির পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বলা হয়, গত বছর লেজিসলেটিভ অ্যাসেম্বলির নির্বাচনের জন্য গণতন্ত্রীপন্থী প্রার্থী বাছাই প্রক্রিয়ায় ভোট দেওয়ায় বেশ কয়েকজন কর্মীকে গ্রেফতার করা হয়েছে।
এআই/ এসএ/


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: