শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

‘হামলা করলো ছাত্রলীগ আর পুলিশ মামলা দিলো বিএনপির বিরুদ্ধে’

নিউজ ডেস্ক :: খুলনায় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা পুলিশের সহযোগিতায় হামলা চালিয়ে বিএনপির সমাবেশ পণ্ড করেছে বলে অভিযোগ করেছেন খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতারা। সমাবেশ মঞ্চ ও ৫ শতাধিক চেয়ার ভাঙচুর করেন। এছাড়া পুলিশ বেধড়ক লাঠিচার্জ, শটগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। ছাত্রলীগ ও পুলিশের হামলায় বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়। অথচ পুলিশ উল্টো বিএনপির ৯২ জন নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ৮০০ জনের বিরুদ্ধে মামলা দিয়েছে।

শুক্রবার (২৭ মে) সকাল সাড়ে ১০ টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা অভিযোগ করে বলেন, হামলার সময় ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে লাঠি এবং দেশিয় অস্ত্র ছিল। অথচ পুলিশ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। পুলিশ বিএনপি অফিসের মধ্যেও ভাঙচুর চালিয়েছে, যা এর আগে খুলনায় কখনও হয়নি। এ হামলা ও মামলার বিরুদ্ধে কর্মসূচি দেবে খুলনা বিএনপি। তিনি বলেন, ছাত্রলীগ হামলা চালিয়ে তাদের অপকর্ম ঢাকার জন্য মিথ্যাচার করে বলছে যে, বিএনপি তাদের ওপর হামলা চালিয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পুলিশের ওপর হামলার অভিযোগ তুলে খুলনা সদর থানার এস আই বিশ্বজিৎ কুমার বসু বাদি হয়ে মামলা দায়ের করেছে। মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা রকিবুল ইসলাম বকুল, মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খানসহ ৯২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সংঘর্ষ চলাকালে আটক মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৩৭ জনকে শুক্রবার দুপুরে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: