রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন

গাজায় ইউএনডিপির কার্যালয়ে হামলা, বহু হতাহত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় অবস্থিত জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) কার্যালয়ে শনিবার (১১ নভেম্বর) গভীর রাতে হামলা চালানো হয়েছে। এতে বহু হতাহতের ঘটনা ঘটেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটরা) এক পোস্টে বিষয়টি জানিয়েছেন ইউএনডিপি প্রধান আছিম স্টেইনার।

পোস্টে ইউএনডিপি প্রধান লেখেন, ‘গত রাতে আমাদের গাজা কার্যালয়ে বোমা হামলা চালানো হয়। কার্যালয় প্রাঙ্গণে নিরাপদ আশ্রয়ের জন্য আসা লোকজন  হতাহতের শিকার হয়েছেন। এটি একটি ভুল। বেসামরিক নাগরিক, বেসামরিক অবকাঠামো ও জাতিসংঘের অকাঠামো সর্বদা সুরক্ষিত রাখতে হবে।’

তবে, কে বা কারা এই হামলা চালিয়েছে ওই পোস্টে সে সম্পর্কে কিছুই জানাননি আছিম স্টেইনার।

এদিকে, গাজা উপত্যকা ও পশ্চিম তীরে হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। হাসপাতালগুলোতেও হামলা চালানো হচ্ছে। এর নিন্দা জানিয়েছে জাতিসংঘের ত্রাণ সংস্থা।

কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার তথ্যমতে, গাজায় ইসরায়েলি হামলা প্রাণ হারিয়েছেন অন্তত ১১ হাজার ৭৮ জন, যার মধ্যে চার হাজার ৫০৬ জনই শিশ। আর আহত হয়েছে অন্তত ২৭ হাজার ৪৯০ জন। নিখোঁজ রয়েছে দুই হাজার ৭০০, যার মধ্যে দেড় হাজারই শিশু। অন্যদিকে, পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত হয়েছে অন্তত ১৮৩ জন, যার মধ্যে ৪৪ জনই শিশু। আহত হয়েছে প্রায় আড়াই হাজার।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: