শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

শিরোনাম

অ্যানিমেলের সাফল্যে ‘ন্যাশনাল ক্রাশ’ তৃপ্তি দিমরি

মুক্তির পর থেকেই আলোচনার তুঙ্গে সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ‘অ্যানিমেল’। রণবীর কাপুরের পাশাপাশি এই মুহূর্তে ববি দেওলও আলোচনায় রয়েছেন দুর্দান্ত অভিনয়ের জন্য। তবে সবাইকে ছাপিয়ে গেছে যে একটি নাম, তিনি তৃপ্তি দিমরি। অ্যানিমেলে অভিনয়ের সুবাদে এই মুহূর্তে তৃপ্তিও রয়েছেন তুমুল আলোচনায়।

অ্যানিমেলে স্বল্প সময়ের উপস্থিতি হলেও তৃপ্তির অভিনয় দারুণ ছাপ রেখে গেছে দর্শক মনে।

সুতরাং এই মুহূর্তে তৃপ্তি যে ‘টক অব দ্য টাউন’, তা বলার অপেক্ষা রাখে না।১৯৯৪ সালে ভারতের উত্তরাখণ্ডে জন্মগ্রহণ করেন তৃপ্তি দিমরি। তৃপ্তির বাবার নাম দীনেশ দিমরি এবং মায়ের নাম মীনাক্ষি দিমরি। ভারতীয় এই অভিনেত্রী প্রধানত হিন্দি চলচ্চিত্রে কাজ করেন।

তিনি কৌতুক চলচ্চিত্র ‘পোস্টার বয়েজ’-এ অভিনয়ের মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন। নিজের প্রথম সিনেমাতেই নজর কেড়েছিলেন তৃপ্তি। ২০১৬ সালে যখন ‘পোস্টার বয়েজ’ সিনেমাটির জন্য অডিশন দিয়েছিলেন তৃপ্তি, তখন তিনি প্রত্যাখ্যাত হয়েছিলেন। এরপর ২০১৭ সালে মুম্বাইয়ে চলে আসেন অভিনেত্রী এবং আবার সেই সিনেমার স্ক্রিপ্টটি হাতে পান। নিজের এজেন্সিকে তৃপ্তি জানান যে আবার চেষ্টা করার কোনো মানে নেই, কারণ তিনি ইতিমধ্যে প্রত্যাখ্যাত হয়েছেন সেখানে। তবে শেষ পর্যন্ত ‘পোস্টার বয়েজ’-এ অভিনয় করেন তৃপ্তি। পার্শ্ব চরিত্রে অভিনয় করলেও সকলের নজর কাড়েন তিনি।এরপর রোমান্টিক ড্রামা ‘লায়লা মজনু’তে প্রথমবারের মতো প্রধান ভূমিকায় অভিনয় করেন তৃপ্তি। তারপর যত সময় গেছে, অভিনেত্রী হিসেবে জাত চিনিয়েছেন নিজের। আনভিতা দত্তের পিরিয়ড ফিল্ম ‘বুলবুল’ দিয়ে সর্বাধিক জনপ্রিয়তা লাভ করেন তৃপ্তি। সিনেমাটি তৃপ্তিকে সবচেয়ে বড় ব্রেক এনে দেয় বলিউডে। এরপর তৃপ্তি দিমরিকে অনেক বাণিজ্যিক বিজ্ঞাপনেও দেখা গেছে।

তৃপ্তি অভিনয় জগতে আসার উৎসাহ পেয়েছেন তার বাবার কাছে। তৃপ্তির বাবা একজন অভিনেতা হতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পারেননি। শুরুতে বেশ কিছু সুযোগ হাতের কাছাকাছি এসেও হাতে না লাগায় তৃপ্তি অনেকটাই হতাশ হয়ে যান। চলচ্চিত্রে আর কোনো সুযোগ নেই বলেই ধরে নেন অভিনেত্রী। তাই টিভিতে কাজ করতে নিজেকে প্রস্তুত করতে চেয়েছিলেন। তিনি আত্মবিশ্বাসী ছিলেন, ছোট পর্দায় তারকা হতে পারবেন। তবে ভাগ্য হয়তো অন্য কিছুই লিখে রেখেছিল এই অভিনেত্রীর জন্য। আনভিতা দত্তের ‘বুলবুল’ দিয়ে সকলের সুনজরে চলে আসেন তৃপ্তি। এরপর ‘কালা’ দিয়ে নিজের অভিনয়শৈলীর চমক দেখালেন। এখন বলিউডে তৃপ্তি নবাগতা নয়, বরং ভরসার নাম।

ব্যক্তি জীবনে অভিনেত্রী আনুশকা শর্মার ভাই প্রযোজক কর্ণেশ শর্মার সঙ্গে সম্পর্কের তীব্র গুঞ্জন ছিল অভিনেত্রীর। কর্ণেশ ‘কালা’ চলচ্চিত্রের একজন প্রযোজক। বোন আনুশকা শর্মার সাথে যৌথভাবে ‘বুলবুল’ চলচ্চিত্রও প্রযোজনা করেছিলেন কর্ণেশ। বলতে গেলে কর্ণেশের হাত ধরেই বলিউডে নিজের শক্ত অবস্থান গড়তে পেরেছেন তৃপ্তি। তবে বর্তমানে দুজনের বিচ্ছেদের খবরই ভেসে বেড়াচ্ছে বলিউডের বাতাসে।

এদিকে ‘অ্যানিমেল’-এর সাফল্যের পরে তৃপ্তি এখন সন্দীপ রেড্ডি ভাঙ্গার পরবর্তী চলচ্চিত্র ‘স্পিরিট’-এর জন্যও চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানা গেছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করবেন প্রভাস। যদিও সিনেমাটির বিষয়ে এখনো কিছু নিশ্চিত করা হয়নি নির্মাতাদের পক্ষ থেকে, তবে ভারতীয় গণমাধ্যমের একাধিক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

নিজের স্বল্প ক্যারিয়ারেই বলিউডের শক্তিশালী নির্মাতাদের সুনজরে চলে এসেছেন তৃপ্তি। অ্যানিমেল দিয়ে নিজের অবস্থান আরো শক্ত করলেন অভিনেত্রী। বলিউডে তার আগামীর যাত্রাটা যে সাফল্যে পরিপূর্ণ হবে, সেই প্রত্যাশা তৃপ্তির ভক্তরা করতেই পারেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: