মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৪২ অপরাহ্ন

বিপিএলে থাকবে ডিআরএস, হবে রান বন্যা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে সমালোচনার কমতি নেই। এই নেই, সেই নেই, বিপিএল যেন কিছু নেই এর আসর। তবে প্রতিটি আসরেই উন্নতির চেষ্টা করেছে বিপিএল গভর্নিং কমিটি।

গত আসরগুলোতে মন্থর উইকেটে খেলা নিয়েই হয়েছে সবচেয়ে বেশি সমালোচনা। এবার সেটি বদলে ফেলার কথা জানিয়েছে টুর্নামেন্ট টেকনিক্যাল কমিটি।

আসছে আসরে দেখা যাবে ব্যাটিং বান্ধব উইকেট। হবে রান বন্যা। শুধু তাই নয় এবার আসরের শুরু থেকেই থাকবে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। বুধবার (০৩ জানুয়ারি) এমনটাই জানিয়েছে টুর্নামেন্ট টেকনিক্যাল কমিটি।

ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট বানানোর জন্য এদিন ভেন্যু ম্যানেজারদের সঙ্গে মিটিং করে টেকনিক্যাল কমিটি। যাতে করে প্রত্যেকটি ম্যাচে বেশি বেশি রান হয়।

এ বিষয়ে টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান রকিবুল হাসান বলেন, ‘আজকে আমরা ভেন্যু ম্যানেজার ও কিউরেটরদের সঙ্গে বসেছিলাম। বিপিএলে ম্যাচ হলো তিন ঘণ্টার। দর্শকরা কিন্তু তিন ঘণ্টাই খেলা দেখতে চায়। তারা দুই ঘণ্টার ম্যাচ চায় না। আমরা ভেন্যু ম্যানেজার ও কিউরেটরদের এই বার্তাটিই দিয়েছি। যাতে করে এবার উইকেটগুলো ব্যাটিং ফ্রেন্ডলি হয়। যাতে করে ব্যাটসম্যানরা পর্যাপ্ত রান করতে পারে।’

ডিআরএস নিয়ে রকিবুল হাসান জানান, ‘এবার শুরু থেকেই ডিআরএস থাকবে।’

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনামও। তিনিও জানিয়েছেন ব্যাটিং ফ্রেন্ডলি উইকেটের কথা। যাতে করে জাতীয় দলের ক্রিকেটাররা বিপিএল খেলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করতে পারে। সাতটি দলের অংশগ্রহণে আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। চলবে মার্চ পর্যন্ত।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: